শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

কালো কোট-গাউন ছাড়াই চলছে আদালত

কালো কোট-গাউন ছাড়াই চলছে আদালত

স্বদেশ ডেস্ক:

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রধান বিচারপতির সিদ্ধান্তে বিচারক ও আইনজীবীরা আজ কালো কোট ও গাউন ছাড়াই আদালতের কার্যক্রমে অংশ নিচ্ছেন।

প্রধান বিচারপতি জ্যেষ্ঠ বিচারকদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত দিয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন সুপ্রিমকোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান।
তিনি বলেন, প্রধান বিচারপতির সঙ্গে বাংলাদেশ সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ বিচারপতি মহোদয়গণের আলোচনাক্রমে এ সিদ্ধান্ত হয় যে, পরিবর্তিত পরিস্থিতে বিচারক এবং বিজ্ঞ আইনজীবীবৃন্দ ক্ষেত্রমত সাদা শার্ট বা সাদা শাড়ি/সালোয়ার কামিজ ও সাদা নেক ব্যান্ড/কালো টাই পরিধান করবেন। এ ক্ষেত্রে কালো কোট ও গাউন পরিধান করার প্রয়োজনীয়তা নেই। এ নির্দেশনা বাংলাদেশ সুপ্রিমকোর্ট এবং দেশের সব অধস্তন আদালতে অবিলম্বে কার্যকর হবে।

দেশে সম্প্রতি করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে।  গত এক সপ্তাহে দেশে ২৮ হাজার ৬৯৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। মৃত্যু হয়েছে শতাধিক।

সোমবার প্রথমবারের মতো একদিনে পাঁচ হাজারের বেশি নতুন রোগী শনাক্তের খবর আসে; আর এর মধ্য দিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ছয় লাখ ছাড়িয়ে যায়।

এর পর মঙ্গলবারও আগের ২৪ ঘণ্টায় ৫ হাজার ৪২ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877